June 19, 2024 2:03 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 2:03 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Abhishek Banerjee অভিষেকের খাস তালুকে সরকারি জমিতে বেআইনি নির্মাণের অভিযোগ, ব্যবস্থা গ্রহণের নির্দেশ হাইকোর্টের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

This time Khas Abhishek has complained of illegal construction on government land, the High Court ordered to take immediate action

রাজ্য

আদালত সংবাদদাতা

এবার খাস অভিষেক গড়ে সরকারি জমিতে বেআইনি নির্মাণের অভিযোগ। ঘটনায় অবিলম্বে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী ক্ষেত্র তথা ডায়মন্ড হারবারে একটি খাল বুজিয়ে গড়ে উঠেছে অন্তত ৫০ টি দোকান। অস্থায়ী নয় রীতিমতো পাকাপাকিভাবে দোকানগুলি গড়ে উঠেছে ডায়মন্ড হারবারের রামনগর থানা এলাকার পশ্চিম কাঁকজল এলাকায়। যার জেরে সমস্যায় করেছেন সাধারণ মানুষ। খাল বুঝে যাওয়ায় নিকাশি জলের গতিপথ রুদ্ধ হচ্ছে এবং তা উপচে উল্টো দিকের চাষের জমি প্লাবিত করছে।

এমনই অভিযোগ জানিয়ে কলকাতা হাইকোর্টের একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। বৃহস্পতিবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলা কারীর হয়ে সাওয়াল করেন আইনজীবী অঞ্জন ভট্টাচার্য। সমস্ত অভিযোগ শোনার পর ডিভিশন বেঞ্চের নির্দেশ অবিলম্বে ওই এলাকার খালের অংশের জমি জরিপ করতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। এবং বেআইনি নির্মাণ থেকে থাকলে তা সরিয়ে দিতে উপযুক্ত পদক্ষেপ করতে হবে। গোটা ঘটনায় দক্ষিণ ২৪ পরগনা জেলাশাসককে নজরদারির ও নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top