June 17, 2024 6:00 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 6:00 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Abhishek banarjee আত্মনির্ভরতা’র পথে বাংলা! কেন্দ্র না দিলে রাজ্যই বানাবে আবাসের বাড়ি। কেন্দ্রকে খোঁচা অভিষেকের।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Bengal on the way to self-reliance! If the center does not give, the state will build the residence. Abhishek punches the center.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:বৃহস্পতিবার বাজেটের জোড়া ঘোষণাতেই সেটা কার্যত স্পষ্ট হয়ে গেল। রাজ্যকে ‘ভাতে মারতে’ ১০০ দিনের টাকা আটকেছে কেন্দ্র। আবাস যোজনার ঘর তৈরিও আটকে রয়েছে কেন্দ্রীয় বঞ্চনায়। মোদি সরকারের মনরেগা প্রকল্পের পালটা ৫০ দিনের কাজ এনেছে নবান্ন। একইসঙ্গে কেন্দ্রকে আবাস যোজনার টাকা মেটাতে ‘ডেডলাইন’ বেঁধে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, আর ১ মাস দেখবে রাজ্য সরকার। না হলে আবাস যোজনার ১১ লক্ষ বাড়ি তৈরির বিষয়টি রাজ্য দেখে নেবে।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তাতেও সে বিষয়টি স্পষ্ট হয়ে গিয়েছে। রাজ্য বাজেটের প্রশংসা করে এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “স্বনির্ভর হওয়ার পথে হাঁটছে বাংলা। ডবলের চেয়ে সিঙ্গল ইঞ্জিন সরকার অনেক বেশি শক্তিশালী।” “রাজ্যের মা, বোন ও গরিবদের হাত শক্ত করে স্বনির্ভর বাংলার পথে এগিয়ে চলেছি আমরা। বাজেটে লক্ষ্মীর ভান্ডারের তহবিল বৃদ্ধি থেকে কর্মশ্রী চালু, সকলের উন্নতিকে নিশ্চিত করবে।” দিল্লির মোদি সরকার বার বার ‘সবকা সাথ, সবকা বিকাশ’-এর মন্ত্র জপে। কিন্তু এটা তাদের কাছে স্রেফ স্লোগানই বলে অভিযোগ করেছে তৃণমূল। এবার বাজেটে মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করে দিলেন, সকলের উন্নয়ন স্রেফ কথার কথা নয়, কাজে করে দেখালেন তিনি, বলছে ওয়াকিবহাল মহল। শেষে অভিষেকের কটাক্ষ, “ডবলের চেয়ে সিঙ্গল ইঞ্জিন সরকার অনেক বেশি শক্তিশালী।”

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top