June 17, 2024 2:37 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 2:37 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Aadhar Card:আধার কার্ড বাতিল হলেও বজায় থাকবে রাজ্যের পরিষেবা দেওয়ার কাজ। সিউড়ির সভা থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Even if the Andhar card is abolished, the work of providing services to the state will continue. Chief Minister’s announcement from Siuri meeting

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

আধার কার্ড নিয়ে বিগত বেশ কিছুদিন ধরেই জল্পনা ছড়িয়েছে রাজ্যজুড়ে। এই প্রসঙ্গে রবিবার সিউড়ির সভা থেকে মুখ্যমন্ত্রীর ঘোষণা, “আঁধার কার্ড থাকুক বা বাতিল হোক, রাজ্য সরকারের কোন সামাজিক প্রকল্পের পরিষেবা দেওয়ার কাজ বন্ধ হবে না।”

রাজ্যের বিভিন্ন এলাকা থেকে অনেকেই অভিযোগ করছেন তাদের আধার কার্ড বাতিল করে দেওয়া হচ্ছে। অনেকের মোবাইলেই এই ধরনের এসএমএস এসে পৌঁছেছে। অনেকেই খোঁজখবর নিতে ছুটছেন আঁধার কার্ড পরিষেবা কেন্দ্রে। কেউবা যাচ্ছেন বিডিও অফিস বা পঞ্চায়েতে অফিসে। এই সংক্রান্ত খবর পৌঁছেছে প্রশাসনের শীর্ষ মহলেও। এই ঘটনায় কেন্দ্রের চক্রান্তের গন্ধ পাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রবিবার সিউড়ির মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী তীব্র ক্ষোভ প্রকাশ করে বললেন, “কোন অধিকারে, কাউকে না বলে কিভাবে তুমি আধার কার্ড বাতিল করছো ?” মুখ্যমন্ত্রীর প্রশ্ন, “মানুষ যাতে সরকারি পরিষেবা না পায় তার জন্যই কি এই ব্যবস্থা ?” রাজ্যের মানুষকে আশ্বস্ত করে তিনি বলেন, “আধার কার্ড থাকুক বা বাতিল হোক, রাজ্য সরকারের কোন সামাজিক প্রকল্পের পরিষেবা দেওয়ার কাজ বন্ধ হবে না।” মঞ্চে উপস্থিত মুখ্য সচিব কে তৎক্ষণাৎ তিনি নির্দেশ দিলেন একটা অনলাইন পোর্টালের ব্যবস্থা করতে যেখানে কারো আধার কার্ড বাতিল হলে সে যেন অভিযোগ জানাতে পারে। পাশাপাশি সামনে উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনারাও ব্লকে ব্লকে, নিজেদের এলাকায় নজর রাখুন। এমন কোন খবর পেলে সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানান।” মুখ্যমন্ত্রীর অভিযোগ, সামনেই ভোট আসছে। তার আগে এসব নাম কেটে দেওয়ার চক্রান্ত।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top