May 29, 2024 7:27 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 7:27 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

143 local train cancelled: দমদম স্টেশনে বাতিল ১৪৩টি ট্রেন, যাত্রীদের চরম ভোগান্তি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

143 local train cancelled in sealdah north division

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: টানা ৫২ ঘণ্টা কাজ চলবে দমদম স্টেশনে। তাই বাতিল ১৪৩টি ট্রেন। এর ফলে শনিবার সকাল থেকেই চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। তবে কিসের কাজ চলবে? রেল সূত্রে খবর থেকে জানা যায়, যে টানা ৫২ ঘণ্টা ধরে দমদম স্টেশনে চলবে ইন্টারলকিংয়ের কাজ। তার জেরেই শনিবার মধ্যরাত থেকে শিয়ালদহ উত্তর শাখায় বাতিল হয়েছে একাধিক লোকাল ট্রেন। মোট ১৪৩টি ট্রেন বাতিল করা হয়েছে বলেই খবর। ট্রেন না পাওয়ায় বিপাকে নিত্যযাত্রীরা। পূর্ব রেল সূত্রে খবর, ১৯৯৬ সাল থেকে দমদমের ইন্টারলকিং সিস্টেমটি কাজ করছে। সেই সিস্টেম টির এবার আধুনিকীকরণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। এই কারণেই দমদম স্টেশনে চলবে নন ইন্টারলকিংয়ের কাজ। তার ফলেই ৫২ ঘণ্টা কাজ এবং শিয়ালদহ শাখায় মোট ১৪৩টি ট্রেন বাতিল।

এবার একনজরে দেখে নেওয়া যাক শনিবার কোন কোন ট্রেন বাতিল: শিয়ালদহ-হাবড়া, শিয়ালদহ-হাসনাবাদ, শিয়ালদহ-মধ্যমগ্রাম, শিয়ালদহ-দমদম ক্যান্টনমেন্ট, শিয়ালদহ-বারাসত,শিয়ালদহ-রানাঘাট, শিয়ালদহ-গোবরডাঙা, শিয়ালদহ–বনগাঁ, শিয়ালদহ-বর্ধমান, শিয়ালদহ-কাটোয়া, শিয়ালদহ-দত্তপুকুরের শাখায় একাধিক লোকাল বাতিল থাকবে। এছাড়া বারাকপুর-দমদম, বিবাদী বাগ-কৃষ্ণনগর সিটি জংশন, মাঝেরহাট-মধ্যমগ্রাম, মাঝেরহাট-বারাসত, হাসনাবাদ-মাঝেরহাট, ক্যানিং-বারাসত, বারাসত-হাসনাবাদ, হাসনাবাদ-দমদম জংশন,এছাড়া বাতিল শিয়ালদহ-ব্যারাকপুর, শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-ডানকুনি শাখার বেশ কয়েকটি লোকাল। বালিগঞ্জ-ব্যারাকপুর ও মাঝেরহাট-নৈহাটি শাখার কিছু ট্রেন। বাতিল হয়েছে শিয়ালদহ-জঙ্গিপুর এক্সপ্রেস, আসানসোল ইন্টারসিটি এবং শিয়ালদহ-সিউড়ি এক্সপ্রেসও।

রবিবার বাতিল কোন কোন ট্রেন: শিয়ালদহ-হাবড়া, শিয়ালদহ-হাসনাবাদ, শিয়ালদহ-ডানকুনি, শিয়ালদহ-বারাসত,শিয়ালদহ-দত্তপুকুর, শিয়ালদহ-ব্যারাকপুর, শিয়ালদহ-নৈহাটি, ব্যারাকপুর-দমদম জংশন, শিয়ালদহ-গোবরডাঙা, বিবাদী বাগ-কৃষ্ণনগর সিটি জংশন, মাঝেরহাট-মধ্যমগ্রাম, মাঝেরহাট-বারাসত, হাসনাবাদ-মাঝেরহাট, দত্তপুকুর-মাঝেরহাট-সহ একাধিক ট্রেন। বাতিল শিয়ালদহ-সিউড়ি এক্সপ্রেসও।

তবে রেল সূত্র অনুযায়ী সোমবার সকাল থেকে আবার এই শাখায় রেল চলাচল স্বাভাবিক হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top