June 19, 2024 12:11 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:11 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শীত ও বসন্তের মাঝেই বৃষ্টি!এক ধাক্কায় কলকাতার তাপমাত্রা বেড়ে ১৬ ডিগ্রি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#kolkata

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

জানুয়ারির শেষে শীত উধাও! এক ধাক্কায় কলকাতার তাপমাত্রা বেড়ে ১৬ ডিগ্রি।
শীত কি তবে বিদায় নিল! বিগত বছরের তুলনায় এ বছর শীতের দাপট ছিল শুরু থেকেই। মাঝে বড় দিন ও বর্ষবরণ টা খানিকটা গরমেই কেটেছিল। কিন্ত তার পর থেকে ঝড়ো ব্যাটিং ছিল শীতের। তবে আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে আপাতত পূবালী হাওয়ার দাপটে উত্তুরে হিমশীতল হাওয়ার তেজ কমেছে। তার উপর পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে বঙ্গে। জোড়া পশ্চিমী ঝঞ্ঝার প্রথমটি ঢুকবে কাল ৩১ জানুয়ারি ও দ্বিতীয়টি ৩ ফেব্রুয়ারি রাতে। বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় তৈরি হবে। এর প্রভাবে সাগর থেকে আরও জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে।

#kolkata

আগামীকাল বুধবার থেকে দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন বেশিরভাগ জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকেই বৃষ্টির সম্ভাবনা আছে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে। বিকেলের পর বা রাতের দিকে সামান্য বৃষ্টি হতে পারে কলকাতায়।

এছাড়াও জলে ভিজবে মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতাতে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবার ঝাড়খণ্ড লাগোয়া দু’এক জেলায় কয়েক পশলা বৃষ্টি হতে পারে।

গত কয়েক দিনের তুলনায় আজ মঙ্গলবার কলকাতার তাপমাত্রা একলাফে তিন ডিগ্রি বেড়ে হয়েছে ১৬ ডিগ্রি । দিনের তাপমাত্রা ২৫ ডিগ্রির আশপাশে। পাহাড়ে হাড়কাঁপানো ঠান্ডা থাকবে আগামী কয়েকদিন। দার্জিলিঙে এর মধ্যেই দফায় দফায় তুষারপাত হয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, দার্জিলিঙে হাল্কা বৃষ্টি এবং কুয়াশার দাপট থাকবে। দুই দিনাজপুর ও মালদহে শৈত্যপ্রবাহ চলবে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top