June 18, 2024 11:35 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:35 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাত হয়ে যাওয়ায় চিকিৎসা পরিষেবাই মিললো না! “এত বড় হাসপাতালে রাতে এক্স-রে হয় না” আক্ষেপ মন্ত্রীর।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

West Bengal

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: Sidhi kulla choudhary

শৌচাগার থেকে বেরোনোর সময় হটাৎ পা পিছলে পড়ে গিয়ে চোট পান রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তড়িঘড়ি তাকে মেমারি গ্রামীণ হাসপাতালে। কিন্তু একি হাল শোনালেন কর্তব্যরত চিকিৎসকরা। চিকিৎসকরা জানিয়েছেন রাত হয়ে যাওয়ায় সরকারি হাসপাতালে এক্স-রে করাতে পারলেন না মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। আর তাতেই বেজায় রেগে গেলেন তিনি।

বাথরুম থেকে বেরোনোর সময় পড়ে গিয়ে ডান পায়ের কড়ে আঙুলে আঘাত লাগে রাজ্যে গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। যথারীতি সন্ধ্যা হতেই ব্যথা ক্রমশ বাড়তে থাকায় চিকিত্‍সার জন্য মেমারি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। যদিও তিনি জানতেন না রাজ্যের সরকারি হাসপাতালের বিরুদ্ধে বার বার যে অভিযোগ ওঠে তা ভুল নয় চাক্ষুষ প্রমাণ মিলল হাতেনাতে । মন্ত্রীকে সেখানে দেখার পর চিকিৎসকরা জানান এক্স-রে করার দরকার আছে। মন্ত্রী তখনই এক্স-রে করাতে চাইলে হাসপাতাল থেকে জানানো হয় হাসপাতালে ওপিডি-র সময় এক্স-রে হলেও রাতে কোনও ব্যবস্থা নেই।

চিকিৎসকদের মুখে রাতে এক্সরে হবেনা শুনে তিনি বেশ অবাকই হলেন। রাগ কন্ট্রোল করতে না পেরে বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, ‘এত বড় হাসপাতালে রাতে এক্স-রে হয় না, এটা আমার জানাই ছিল না।’ পরক্ষণেই অবশ্য তিনি বলেন, ‘আমি চেষ্টা করব যাতে মানুষের সুবিধার্থে রাতেও এক্স-রে করার ব্যবস্থা করা যায়। রাজ্যে এখন ৪২ টি সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি হয়েছে।

রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে বিরোধী রাজনৈতিক দলগুলো বার বার সরব হয়েছেন। আসল স্বাস্থ্য পরিকাঠামোর হাল যে কি অবস্থা তা মন্ত্রীর হাড়ে চোট পাওয়ায় পরেই বোধ হয় উপলব্ধি করেছেন বলে মত রাজনৈতিক মহলের একাংশ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top