June 19, 2024 12:41 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:41 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য স্পেশাল বাসের ব্যবস্থা করল রাজ্য পরিবহন দপ্তর।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

kolkata

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক Madhyamik exam 2024

রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষার। জীবনে প্রথম বড় পরীক্ষায় বসতে চলেছে বাড়ির ছেলে মেয়েরা। চিন্তার শেষ নেই বাবা মেয়েদের।অত সকালে কীভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছবে তারা তা নিয়ে চিন্তায় ঘুম উড়েছে বাবা মায়ের। এবার তাদের স্বস্তি দিতে বড় পদক্ষেপ করল রাজ্য পরিবহণ দপ্তর।

মাধ্যমিক স্পেশাল বাস চালাবে দপ্তর। সকাল পৌনে ৮টা থেকে মিলবে এই বাস।এবার এগিয়ে এসেছে মাধ‌্যমিক, উচ্চমাধ‌্যমিক পরীক্ষার সময়। বেলা ১২টার পরিবর্তে সকাল ৯টা ৪৫ থেকে শুরু হবে পরীক্ষা। সময়ের মধ্যে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ছাত্রছাত্রীদের যাতে সমস‌্যা না হয়, সে কারণে পরীক্ষার দিনগুলোয় বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে। সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, শহর কলকাতার মোট ১৫টি রুটে মাধ্যমিক স্পেশ্যাল বাস চালানো হবে। এর মধ্যে কোনও রুটে ২টি আবার কোনও রুটে একটি বাস চলবে। যে সমস্ত রুটে ২টি করে বাস চলবে, সেখানে প্রথম বাসটি মিলবে সকাল পৌনে ৮টায়। পরেরটা ডিপো থেকে ছাড়বে ৮টা ১৫ মিনিটে।

মধ্যমিক পরীক্ষার্থীদের স্কুলে পৌঁছতে কোন সমস্যা হবে না আগেই কলকাতা হাইকোর্টের মুচলেখা দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদের কর্তা রা।বাসের সামনে বড় করে লেখা থাকবে ‘পরীক্ষা স্পেশ্যাল’। এই বাসগুলিতে শুধুমাত্র মাধ্যমিক পরীক্ষার্থীরা চড়তে পারবেন। বাসে জায়গা থাকলে তবেই অভিভাবকদের উঠতে দেওয়া হবে। সমস্যা এড়াতে ডিপোয় দুটি করে নন-এসি বাস দাঁড় করানো থাকবে। শুধু কলকাতা নয়, জেলায়-জেলায়ও থাকছে বিশেষ বাসের ব্যবস্থা। মাধ্যমিক চলাকালীন পরিবহণ দপ্তরের কর্মীদের জরুরি প্রয়োজন ছাড়ে সমস্ত ছুটি বাতিল করা হয়েছে। বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কলকাতায় বিভিন্ন সরকারি বাস ডিপোথেকে মিলবে বাস পরিষেবা। কলকাতার বালিগঞ্জ স্টেশন-এসপ্ল্যানেড- ২টি বাস..ঠাকুরপুকুর-শিয়ালদহ-১টি বাস
কুঁদঘাট-দক্ষিণেশ্বর-১টি বাস
গড়িয়া-হাওড়া স্টেশন (দেশপ্রিয় পার্ক)-২টি
সরশুনা-হাওড়া স্টেশন-২টি বাস।দক্ষিণেশ্বর-এসপ্ল্যানে়ড-১ টি বাস
ডানলপ-বালিগঞ্জ- ১টি বাস
চেতলা-পাইকপাড়া-১টি বাস
কাকুড়গাছি-বেহালা-২টি বাস
গড়িয়া-হাওড়া-২টি বাস।যাদবপুর-হাওড়া স্টেশন-১টি বাস।বারাকপুর-হাওড়া স্টেশন-১টি বাস।দমদম,বিমানবন্দর-এসপ্ল্যানেড-১টি বাস
নিউটাউন-শিয়ালদহ-২টি বাস। এগুলো পরীক্ষা শেষ হওয়ার আগেই স্কুলে দোরগোড়ায় পৌঁছে যাবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top