June 19, 2024 1:50 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:50 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাত্র ৬ লক্ষ টাকা দিলেই সরকারি মেডিক্যাল কলেজে সরাসরি ভর্তি, বিজ্ঞাপন ঘিরে শোরগোল চিকিৎসক মহলে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#westbengal

West bengal

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

মাত্র ৬লক্ষ টাকা দিলেই সরকারি মেডিক্যাল কলেজে সরাসরি ভর্তি, বিজ্ঞাপন ঘিরে শোরগোল স্বাস্থ্য ভবনে।গত মঙ্গলবার সকালে একাধিক বহুল প্রচলিত দৈনিকে প্রকাশিত এহেন বিজ্ঞাপনের বিজ্ঞাপনের বিরুদ্ধে পদক্ষেপ করল রাজ্য স্বাস্থ্য দফতর। ওই সংস্থার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছেন খোদ স্বাস্থ্যসচিব।

#westbengal
Direct admission to government medical college by paying only 6 lakh rupees, noisy doctors around the advertisement.

বিধাননগর কমিশনারেট সূত্রের খবর, সকালে খবরের কাগজের প্রথম পাতায় কেরিয়ার টপার্স নামে একটি সংস্থার ওই বিজ্ঞাপনে লেখা ছিল, নিট ২০২৪. তার নিচে লেখা, ‘কোনও অগ্রিম টাকা ছাড়া পশ্চিমবঙ্গে সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি গ্যারান্টিড’। তার নীচে লেখা, ‘৬ লাখ টাকা সরকারি কলেজে ভর্তির পর দিতে হবে। কলকাতা ও জেলা।’ পাশাপাশি মেডিক্যাল ভর্তি পরীক্ষায় ৩৬৬ নম্বর আবশ্যক। তথ্য যাচাইয়ের জন্য ১০০০০ টাকা’।

বিজ্ঞাপন দেখে আঁতকে উঠেছে স্বাস্থ্য ভবন থেকে চিকিৎসক মহলের একাংশ।কী ভাবে কেউ টাকার বিনিময়ে সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির গ্যারান্টি দিয়ে বিজ্ঞাপন দিতে পারে তা নিয়ে প্রশ্ন ওঠে। অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম ওই সংস্থার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়েই তত্‍পর হয়েছে পুলিশও। যদিও সংস্থার মালিক সৌরীশ ঘোষ জানিয়েছেন, টাকার বিনিময়ে সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির কথা বলা হয়নি। যে সমস্ত ছাত্রছাত্রীরা ৩৬৬ বা তার বেশি নম্বর পাবেন, তাদের মধ্যে উত্‍সাহীদের জন্য বিশেষ আবাসিক প্রশিক্ষণের ব্যবস্থা করেছে সংস্থাটি। তাদের ১০ মাস প্রশিক্ষণ দেবে সংস্থা। থাকা খাওয়া সব খরচ সংস্থার। এর পর NEET পরীক্ষা দিয়ে কাউন্সেলিংয়ের মাধ্যমে যারা সরকারি মেডিক্যাল কলেজে পড়ার সুযোগ পাবেন তারা ভর্তির পর সংস্থাকে ৬ লক্ষ টাকা দিতে বাধ্য থাকবেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top