June 17, 2024 3:15 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 3:15 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভিক্টোরিয়া হাউসের সামনে বর্ষ পূর্তি উপলক্ষ্যে সভা করতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ ISF

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#ISF#MEETING#VICTORIA#HOUSE#DHARMATALA#

ISF approaches HC seeking anniversary meeting in front of Victoria House

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : আগামী ২১ শে জানুয়ারি ভিক্টোরিয়া হাউস এর সামনে আই.এস.এফের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে একটি সভা করতে চেয়ে পুলিশের কাছে আবেদন করে। ওই দিন ISF র উজ্জাপন দিবস। তাই কলকাতার হেয়ার স্ট্রিট থানা পুলিশ সভার অনুমতি চেয়ে আবেদন জানায় আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। অভিযোগ পুলিশের পক্ষ থেকে কাছ থেকে অনুমতি দেওয়া হয়নি। অভিযোগ ইচ্ছাকৃত পুলিশ অনুমতি দিচ্ছে না। ১৯৯৮সাল থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভিক্টোরিয়া হাউসের সামনে শহীদ দিবস পালন করে আসছে। প্রতি বছর ২১জুলাই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শহীদ দিবস পালিত হয় সেখানে।

ভিক্টোরিয়া হাউসের সামনে মাঝে বাঁধ সেধে ছিল ভারতীয় জনতা পার্টি। সেখানে রাজ্যের একের পর এক দুর্নীতির অভিযোগে ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশ করেছিল। সেই সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও এই সমাবেশ করতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছিল। রাজ্য বিজেপিকে পুলিশ অনুমতি দেয়নি। কলকাতা হাইকোর্টের নির্দেশে তারা সেখানে সমাবেশ করেছিল।

আগামী ২১শে জানুয়ারি আই এস এফের প্রতিষ্ঠান দিবস। তাই তাঁরা ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করতে চেয়ে কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হয়। পুলিশ আবেদন খারিজ করতে গিয়ে যুক্তি, গত বছর রাণী রাসমনি রোডে তাদের সভায় গোলমাল হয়েছিল। আইন শৃঙ্খলার অবনতি হওয়ায় তাদের অনুমতি দেওয়া যাবে না বলে লিখিত ভাবে জানিয়েছে পুলিশ। ওই জায়গায় কোনো সভা হয়? প্রশ্ন আদালতের। প্রতি বছর ২১ জুলাই তৃণমূল সেখানে সভা করে। আগামীকাল বুধবার মামলার শুনানির সম্ভবনা বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top