June 19, 2024 12:05 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:05 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বকেয়া টাকা না মেটালে ২এ ধর্না! কেন্দ্রকে হুঁশিয়ারি মমতার

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#metro#rail#authority#claimed#never#said#demolation

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:কোচবিহার ও শিলিগুড়ির দুটি সভাতেই কেন্দ্রকে চূড়ান্ত হুঁশিয়ারি মমতার।

উত্তরবঙ্গ সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে কোচবিহারের রাসমেলার মাঠের প্রশাসনিক সভামঞ্চে ১৯৮টি প্রকল্পের উদ্বোধন করেন।সেই সভা থেকেই কেন্দ্রীয় সরকারকে নিশানা করে তিনি বলেন একশো দিনের কাজ করিয়েও তাদের শ্রমের টাকা দেওয়া হচ্ছে না। বাংলার গরিব মানুষদের জন্য আবাস যোজনার ঘর বরাদ্দ করা হচ্ছে না। ১ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করা হবে। তার মধ্যে বকেয়া নাম মেটালে সাধারণ মানুষকে নিয়ে আন্দোলনে ঝাঁপাব। একই ভাবে কোচবিহার থেকে শিলিগুড়িতে এসে রাজ্য সরকারের উত্তরবঙ্গের সচিবালয় উত্তরকন্যার সামনে সরকারি পরিষেবা প্রদান কর্মসূচিতে একই সুরে কেন্দ্রকে আক্রমণ করেন। মমতা বিজেপির উদ্দেশ্যে বলেন, বাংলার মানুষ ঘর পাবে না আর তোমার অট্টালিকায় থাকবে তা হতে পারে না। এটা কোনওভাবে বরদাস্ত করা যায় না বলে হুশিয়ারি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী কেন্দ্রকে চূড়ান্ত হুশিয়ারি দিয়ে জানান বলেন ১ ফেব্রুয়ারির মধ্যে বকেয়া টাকা কেন্দ্র না দিলে ২ ফেব্রুয়ারি থেকে ধর্না শুরু করবে দলীয় কর্মীরা। রাজ্যের প্রতিটি বুথে ধর্না চালাবেন তৃণমূল কর্মীরা। এর জন্য যে ১১ লক্ষ মানুষের ১০০ দিনের কাজের টাকা বকেয়া আছে তাদের নিয়ে মিটিং করবেন। প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে কেন্দ্রের পাওনা ৯,৩৩০ কোটি টাকা, ১০ দিনের কাজ থেকে ৬,৯০০ কোটি টাকা, জাতীয় স্বাস্থ্য মিশনে ৮৩০ কোটি টাকা, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় ৭৭০ কোটি টাকা, স্বচ্ছ ভারত মিশনের অধীনে ৩৫০ কোটি টাকা, মিড ডে মিলের জন্য ১৭৫ কোটি টাকা এবং অন্যান্য প্রকল্পের জন্য বাংলার পাওনা অর্থ কেন্দ্রে আটকে রেখেছে। যদিও বকেয়া আদায়ের জন্য বেশ কিছুদিন ধরে তৃণমূল কংগ্রেস সক্রিয় রয়েছে।
মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন যে আসন্ন লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরকে ভোট না দিলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়ার জন্য বিজেপি জনগণকে হুমকি দিয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top