May 29, 2024 7:18 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 7:18 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিকের মামলা ছাড়লেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়! মামলাটি পাঠানো হল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#high#court#recruitment#corruption#cases#

Justice Abhijit Gangopadhyay left the primary case! The case was referred to the Division Bench of the Chief Justice of Calcutta High Court.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : বিচারপতি গঙ্গোপাধ্যায় মনে করছেন, প্রাথমিকের ওই মামলার সঙ্গে বৃহত্তর স্বার্থ জড়িয়ে রয়েছে। তাই মামলাটি জনস্বার্থ মামলা হিসাবে প্রধান বিচারপতির বেঞ্চে শুনানি হওয়া উচিত।এই মামলার সঙ্গে প্রাথমিক নিয়োগ দুর্নীতির কোনও যোগ নেই। পঞ্চম শ্রেণিকে পুরোপুরি প্রাথমিকের অন্তর্গত করতে কলকাতা হাই কোর্টে মামলা রুজু করেছিলেন মামলাকারী বিজেশ গাজী। মামলাকারীর দাবী “পঞ্চম শ্রেণিকে প্রাথমিক শিক্ষা পর্ষদের আওতায় আনার দাবিতে মামলা দায়ের করা হয়। মামলাকারীর আইনজীবীর সওয়াল, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষক নিয়োগের একটাই পরীক্ষা হয়। একটাই টেট নেওয়া হয়। তাহলে কেন পঞ্চম শ্রেণিকে প্রাথমিক শিক্ষা পর্ষদের অন্তর্ভুক্ত করা হচ্ছে না বলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। সোমবার সকালে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলাটি শুনানির জন্য ওঠে,বিচারপতি গবিষয়টির সঙ্গে রাজ্য সরকারের শিক্ষানীতি জড়িয়ে রয়েছে। এটিকে জনস্বার্থ মামলা হিসেবে গণ্য করা উচিত। তাই প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে পাঠিয়ে দেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top