June 19, 2024 12:31 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:31 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্র ছাত্রীদের হাতে নেই অ্যাডমিট কার্ড

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#highcourt# #kolkata

রাজ্য

দা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

মাধ্যমিক পরীক্ষার দুদিন আগেও অ্যাডমিট কার্ড পায়নি বহু ছাত্র-ছাত্রী, মোটা টাকার ব্যাগ হাতে করে প্রধান শিক্ষকদের আগামীকাল হাইকোর্টে আসতে নির্দেশ

‘আগামীকাল মোটা টাকার ব্যাগ হাতে করে হাইকোর্টে আসতে হবে প্রধান শিক্ষকদের। না হলে পুলিশ দিয়ে তাঁদের আদালতে আনাব। সেটা নিশ্চয়ই ভালো দেখাবে না।’ মাধ্যমিক পরীক্ষার দুদিন আগেও স্রেফ স্কুলের গাফিলতিতে পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় এভাবেই ক্ষোভ প্রকাশ করলেন বিচারপতি বিশ্বজিৎ বসু।


সোমবার বাগুইআটি জ্যাংড়া আদর্শ বিদ্যালয় এবং অশোকনগরের সূর্যমৌলানা আজাদ উচ্চ বিদ্যালয়ের বেশ কিছু ছাত্র-ছাত্রী পরীক্ষার দুদিন আগেও অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। এছাড়াও মুর্শিদাবাদের একটি হাইস্কুলের ৮ ছাত্র অ্যাডমিট কার্ড না পাওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছে। বিষয়টি শুনেই প্রধান শিক্ষকদের উদ্দেশ্য করে পর্যবেক্ষণে এমনটাই বললেন বিচারপতি বসু। বিচারপতি বলেন, ‘বিপ্লব করার বেলায় এই প্রধান শিক্ষকদের জুড়ি মেলা ভার। অথচ ছাত্রছাত্রীদের বিষয়ে তারা উদাসীন।’ যেসব ছাত্রছাত্রীরা অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছে সেই সব স্কুলের প্রধান শিক্ষকদের আগামীকাল আদালতে আসতে হবে। বিষয়টি মোটেই ভালো ভাবে নিচ্ছে না হাইকোর্ট। সমস্ত অভিযোগ শুনে এদিন পর্ষদের কাছে ওই ছাত্রছাত্রীদের অ্যাডমিট কার্ড না পাওয়ার কারণ জানতে চান বিচারপতি বসু। পর্ষদের আইনজীবী জানান স্কুলের তরফে সঠিক নথি না দেওয়ায় পর্ষদ অ্যাডমিট কার্ড ইস্যু করেনি। এতেই চটে যান বিচারপতি। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় ওই তিনি স্কুলের প্রধান শিক্ষকদের এজলাসে উপস্থিত থাকতে নির্দেশ দিয়েছেন তিনি। আগামীকাল সকাল সাড়ে দশটায় মামলা গুলির শুনানি।
উল্লেখ্য এর আগে একইভাবে নির্ধারিত সময় ছাত্র-ছাত্রীদের রেজিস্ট্রেশন কার্ড ইস্যু না করায় মালদহের একটি স্কুলকে মোটা টাকা জরিমানা করেছিলেন বিচারপতি বসু। প্রধান শিক্ষকের পকেট থেকে জরিমানার অর্থ দেওয়া নির্দেশ দিয়েছিলেন তিনি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top