May 22, 2024 5:47 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:47 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গুজবে শিকার গঙ্গাসাগর যাত্রী পুরুলিয়ায় গ্রেপ্তার ১২,সরগরম রাজ্য রাজনীতি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#gangasagar#12arrested#purulia#uttarpradesh#

Gangasagar passengers victimized by rumours, 12 arrested in Purulia, heated state politics

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : পুরুলিয়ায় আক্রান্ত গঙ্গাসাগরগামী উত্তরপ্রদেশের তিন সাধু, ঘটনায় গ্রেফতার ১২। উত্তরপ্রদেশ থেকে গঙ্গাসাগরগামী তিন সাধুকে গণপিটুনির ঘটনায় ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। সরগরম বঙ্গ রাজনীতি।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার কাশীপুর থানার গৌরাঙ্গডি গ্রামে। খবর পেয়ে কাশীপুর থানার পুলিশ ওই তিন সাধুকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে ঘটনায় গ্রেফতার করা হয় মোট ১২ জনকে।উত্তরপ্রদেশের বরেলির বাসিন্দা তিন সাধু একটি গাড়ি ভাড়া করে গঙ্গাসাগরের উদ্দেশে বেরিয়েছিলেন। রাস্তায় রাঁচীর জগন্নাথ মন্দির দর্শন করে তাঁরা এসে পৌঁছন পুরুলিয়ার কাশীপুরে। উত্তরপ্রদেশের বারেলী বাসিন্দার গঙ্গাসাগরের উদ্দেশ্যেই এ রাজ্যে পা রেখেছিলেন। পুরুলিয়া শহরে রাস্তার ধারে গাড়ি রেখে খাওয়াদাওয়ার আয়োজন করছিলেন। সাধুরা স্থানীয় এলাকায় ভিক্ষা করে খাবার জোগাড়ের চেষ্টা করলে এলাকায় গুজব ছড়িয়ে রটে যায় যে, সাধুরা নাবালিকা অপহরণ করার চেষ্টা করছেন। গুজব ছড়িয়ে পড়তেই স্থানীয়রা ওই তিন সাধুর উপর চড়াও হয়। গাড়ি ভাঙচুরের পাশাপাশি মারধর করা হয় সাধুদের সঙ্গে থাকা গাড়ির চালক এবং রাঁধুনিকেও। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সাধুদের উদ্ধার করে কাশীপুর থানায় নিয়ে যায় পুলিশ।

পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতো। শনিবার তিন সাধুকে গঙ্গাসাগরের উদ্দেশে রওনা করানো হবে বলে জানিয়েছেন তিনি। সাধুদের উপর এই আক্রমণের ঘটনা নিয়ে আসরে নেমে পড়েছে বিজেপি।

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও। পাল্টা জবাব দিতে দেরি করেনি তৃণমূল। তৃণমূল নেত্রী তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, ‘‘সন্দেহের বশে গ্রামের লোকেরা সন্ন্যাসীদের মারধর করেছেন। পুলিশ সাধুদের থানায় নিয়ে যায়। ইতিমধ্যেই এই ঘটনায় জড়িত সন্দেহে ১২ জনকে গ্রেফতারও করেছে পুলিশ। তবুও বিজেপি চিরাচরিত অভ্যাসে মানুষকে বিভ্রান্ত করতে নেমে পড়েছে বিজেপি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top