June 18, 2024 10:45 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:45 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরবঙ্গ সফরেই সিদ্ধান্ত!বাংলাই পথ দেখাবে.. তাই একলা চলার বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#westbengal #cm Mamata

West bengal

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক

বিহার হয়ে মালদহে ঢোকার মুখেই রাহুল গান্ধীর গাড়িতে ইট পাটকেল ছুঁড়ে গাড়ির কাচ ভেঙেছে দুপুরে। এদিকে কোচবিহার, রায়গঞ্জের পর মালদহে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আসন্ন লোকসভা নির্বাচনের আগে ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ যে কি? তার দেশবাসীর কাছে অনেকটাই স্পষ্ট হয়ে গিয়েছে। বিহারের পালাবদল নিতিশ কুমারের ডিগবাজি প্রশ্নের মুখে ফেলে দিয়েছে ইন্ডিয়া জোটকে। এইরকম পরিস্থিতির মধ্যে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ভারতজোড়া ন্যায় যাত্রা উত্তরবঙ্গের মালদা জেলায় যে সময় পৌঁছে ঠিক তার আগেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্টতো বার্তা দিলেন বাংলায় আগামী দিনে দেশকে পথ দেখাবে শুধু তাই নয়, একা লড়াইয়ের বার্তা দিলেন।

#mamata #rahulgandhi

উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সফর সূচিকে ঘিরে মানুষের উচ্ছ্বাস উন্মাদনা চোখে পড়ার মতন।রাস্তার দু ধারে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের সঙ্গে এগিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। সেদিন জনসভা থেকে তিনি বলেন যাদের বাড়ি গঙ্গায় তলিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, তাদের জন্য পরিকল্পনা করতে হবে। প্রয়োজনে নদী থেকে দূরে বাড়ি তৈরি করার জন্য জায়গা দিতে হবে: মমতা। এই জেলার দুটি আসন কংগ্রেস বারবার জিতেছে। আপনাদের জন্য কী করেছে? বরকত দা যখন ছিলেন তখন একটা গৌর ভবন করেছিলেন। তার অবস্থাও খারাপ। ওরা সিপিএম-এর সঙ্গে লড়বে বিজেপির সুবিধা করে দেওয়ার জন্য। কিন্তু বিজেপিকে হারাতে গেলে লড়াই আমরাই করতে পারব।
মালদহের সভা থেকেও কংগ্রেসকে কড়া বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি দাবি করেন, কংগ্রেস থেকে সাংসদ নির্বাচিত হলেও জেলার উন্নয়ন হয়নি কখনও।একজন মা-কে কীভাবে সংসার সামলাতে হয় জানেন তো? বললেন মমতা।

কেন্দ্রের বিরুদ্ধে ফের একবার বঞ্চনার অভিযোগ তুলে তিনি বলেন ১০০ দিনের কাজে যাঁরা এখনও টাকা পাননি, ৩ তারিখে কলকাতায় আসুন। মালদহে বললেন মমতা। তিনি জানিয়েছেন ওই কর্মীদের এলাকার নেতারাই নিয়ে যাবেন। প্রয়োজনে খরচও দেবেন ওই নেতারাই।
সকালে মালদহের রাস্তায় মুখ্যমন্ত্রী যখন হেঁটে এগিয়ে যাচ্ছেন, তখন তাঁর দিকে এগিয়ে আসেন সাধারণ মানুষ। তাঁদের কাছে টেনে নিয়ে কথা বলেন, তাঁদের কথা শোনেন মমতা।
‘একাই লড়ব’, মালদহে গিয়েও এ কথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা। মালদহে কী কী কী উন্নয়ন হয়েছে, সেই ছবিও এদিন সভা মঞ্চ থেকে তুলে ধরেন মমতা। একদিকে যখন ইন্ডিয়া জোটের কান্ডারী কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধীর গাড়িতে আক্রমণ তারপরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারি। সব মিলিয়ে লোকসভা নির্বাচনের আগে সরগরম জাতীয় রাজনীতি থেকে রাজ্য রাজনীতি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top