May 22, 2024 5:45 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:45 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইচ্ছাশক্তি থাকলে সব স্বপ্ন পূরণ করা যায়- বুঝিয়ে দিলেন দুটো হাত ছাড়ায় ক্রিকেট খেলোয়াড় আমির

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#cricketplayer#amirhussianlone#kashmirplayer#

All dreams can be fulfilled if you have will power- explained cricket player Amir.

দেশ

দ্যা হোয়াইট বাংলা স্পোর্টস ডেস্ক : সম্প্রতি ঘুমার (Ghoomer) নামক হিন্দি সিনেমা বেরিয়েছে। এই সিনেমার বিষয় বস্তু হলো একটা হাত অ্যাকসিডেন্ট হারিয়ে ফেলে মহিলা ক্রিকেটার। এক হাতে কিভাবে খেলবে সেটাই চ্যালেঞ্জ সিনেমাতে। ঠিক এই সিনেমা স্ক্রিপ্টটের বাস্তবতা দেখা গেল কাশ্মীরে। দুটো হাত নেই। তবুও দাপটের সঙ্গে ক্রিকেট খেলছেন। নাম আমির হুসেন লোনে। বল করেন পায়ের পাতার সাহায্যে! ব্যাট ধরেন কাঁধ এবং ঘাড়ের মাধ্যমে! অবিশ্বাস্য মনে হচ্ছে? এটাই কিন্তু সত্যি। আমির অনুপ্রেরণা সকলের। বুঝিয়ে দিয়েছেন যে, ইচ্ছা থাকলে পারা যায়। তাঁর খেলার ভিডিও ইতিমধ্যেই সোশাল মিডিয়াতে ভাইরাল।

৩৪ বছর বয়সী এই ক্রিকেটারের দু’টি হাতই নেই। তবুও তিনি দাপিয়ে খেলছেন জম্মু-কাশ্মীরের প্যারা ক্রিকেট দলে। আমিরের খেলা দেখলে মনে হবে তার ইচ্ছা শক্তি ও প্রাণশক্তিও তার প্রতিভাকে দমিয়ে রাখতে পারিনি।

কিভাবে হলো এই অবস্থা!

তখন ছিল ২০০৮ সাল। মাত্র ৮ বছর বয়সে বাবার মিলে দুর্ঘটনার শিকার হন আমির। দুটি হাতই চিরকালের জন্য বাদ চলে যায়। কিন্তু তাঁর জীবনীশক্তিকে আরও জোর দিতে । আমিরের জীবনে এসে উপস্থিত হলেন তাঁর এক শিক্ষক। আমিরকে প্যারা ক্রিকেট কোচিং সেন্টারে ভর্তি করানো পরামর্শ দিলেন। এরপর আর পিছনে ফরে তাকাতে হয়নি আমিরকে। বর্তমানে জম্মু-কাশ্মীরের প্যারা ক্রিকেট দলের অধিনায়ক আমির। ২০১৩ সাল থেকে পেশাদার ক্রিকেট খেলছেন এই ৩৪ বছরের অলরাউন্ডার।

আমির বলেন, ওই দু:সময়ে কারোর সাহায্য পাইনি সে। নিজের পরিশ্রমের ফলে এতদূর এগিয়েছে। ভবিষ্যতেও এইভাবে এগিয়ে যাবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top