May 27, 2024 6:05 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 6:05 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Summer vacation: আগামী সোমবার থেকেই অনির্দিষ্টকালের জন্য স্কুলগুলোতে গরমের ছুটি, জারি বিজ্ঞপ্তি স্কুল শিক্ষা দপ্তরের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Summer vacation in schools for an indefinite period from next Monday

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: তীব্র দাবদাহের জেরে গরমের ছুটি এগিয়ে নিয়ে এলো রাজ্য সরকার, বুধবারই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, আগামী সোমবার থেকে রাজ্যের স্কুলগুলিতে অনির্দিষ্টকালের জন্য গরমের ছুটি শুরু হবে। বৃহস্পতিবার এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করল রাজ্য স্কুল শিক্ষা দপ্তর।

মার্চ মাসের শেষের দিক থেকেই গরমে হাঁসফাঁস করছিল রাজ্যবাসী। হাওয়া অফিসের তরফে তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয়েছে। পাশাপাশি হাওয়া অফিস ও চিকিৎসকেরা বাড়ি থেকে বেরোতে বারন করছেন। অত্যন্ত প্রয়োজনেই বাড়ি থেকে বেরোনোর পরামর্শ দিচ্ছে। এই পরিস্থিতিতে পড়ুয়াদের পক্ষে স্কুলে যাওয়া বেশ কঠিন হয়ে পড়ছে। রাজ্যে চলা দাবদাহের কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তাঁর নির্দেশেই আবহাওয়া দপ্তরের সঙ্গে নবান্ন বৈঠক করে।

সেই বৈঠকের পরই মুখ্যমন্ত্রীর নির্দেশে গরমের ছুটি এগিয়ে আনার জন্যে বিজ্ঞপ্তি দেওয়া হয় বৃহষ্পতিবার। ছুটি সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করল স্কুল শিক্ষা দপ্তর। জানানো হয়েছে, আগামী সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে স্কুল। পরিস্থিতি বিচার করে পরবর্তীতে সিদ্ধান্ত নেবে রাজ্য। তবে উত্তরবঙ্গের তিনটি জেলার স্কুল এই বিজ্ঞপ্তির আওতায় পড়ছে না। কালিম্পং, কার্শিয়াং ও দার্জিলিংয়ের স্কুলগুলি আপাতত খোলাই থাকবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top