June 17, 2024 5:46 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 5:46 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অভিষেককে কি বার্তা দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায় !

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : অভিষেকের মামলা প্রসঙ্গে “কেউ বলতেই পারেন, আমাকে চাঁদ পেড়ে এনে দাও”বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত নিয়োগ দুর্নীতি মামলা থেকে কেন সরে দাঁড়ালেন? বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার সিমলা ব্যায়াম সমিতিতে স্বামী বিবেকানন্দ মেলা উদ্বোধন অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিচারপতি গঙ্গোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বলেন, “আমাকে চাঁদ পেড়ে দাও, কেউ বলতেই পারেন”। আদালতের ভিতরে ও বাইরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে ধরণের মন্তব্য করছেন, তাতে বিচারাধীন মামলা প্রভাবিত হতে পারে বলে সুপ্রিম কোর্টে অভিযোগ করেছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সুপ্রিম কোর্টে আবেদন জানিয়ে অভিষেক বলেছেন, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের ওই বিচারপতিকে বিরত করা হোক।
আদালতের ভিতরে ও বাইরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে ধরণের মন্তব্য করছেন, তাতে চলতি তদন্ত প্রভাবিত হতে পারে বলে অভিযোগ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। মামলা দায়ের প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে বিচারপতি বলেন, “যাক না,যে কেউ সুপ্রিম কোর্টে যেতেই পারেন।

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, তিনি আদালতের বাইরে যে সব মন্তব্য করেছেন তাতে তদন্ত প্রভাবিত হবে বলে, তিনি মনে করেন না। বিদ্যাসাগর মহাশয় বিধবা বিবাহ বন্ধ করতে গিয়ে সমাজের বাধার মুখে পড়েছিলেন। সুতরাং বাধা তো আসবেই। হতে পারে আমি যে ধরণের কথা বলছি, তাতে কিছু মানুষের অসুবিধা হচ্ছে। তিনি আরও বললেন “এতো মহাপুরুষরা জন্ম নিয়েছেন, এতো তাঁদের বাণী,সেখানে সমাজে এত অবক্ষয় হয় কীভাবে?” সেই সঙ্গে তিনি বার্তা দেন , স্বামী বিবেকানন্দের দেখিয়ে যাওয়া পথেই চলা উচিত।পাশাপাশি বাংলা ভাষাকে এগিয়ে নিয়ে যাবার বার্তা দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বাংলা ভাষায় শুনানি তে আপত্তি কেনো ? আমাদের মাতৃ ভাষা য় কথা বলতে অসুবিধা কিসের ? যে কেউ আমার কাছে বাংলায় মামলা করলে আমি টা গ্রহণ করি ।এতে অন্য দের আপত্তি থাকার কথা নয়। সামনের বইমেলায় বেশ কিছু বাংলা ভাষা কি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উপযুক্ত বই বেরোচ্ছে। আমি নিজেও সেখানে একটি কবিতা র বই লিখেছি । ইংরেজরা ইংরেজি ভাষাটা কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আদালত সহ বিভিন্ন জায়গায় ইংরেজি ভাষার প্রচলন করেছিল তাহলে আমরা বাংলা ভাষাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই প্রচেষ্টা চালাবো না কেন????………বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top