July 25, 2024 3:39 am

১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

July 25, 2024 3:39 am

১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গঙ্গার নিচ থেকে ছুটবে শহরের লাইফ লাইন মেট্রো রেল,এখন শুধু সময়ের অপেক্ষা!

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

ব্যুরো রিপোর্ট : গঙ্গার নীচে ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ -সহ বিভিন্ন স্টেশন সংক্রান্ত বিষয়ে খোঁজ নিলেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি। দেশে মেট্রো পরিকাঠামোর সুরক্ষা এবং নিরাপত্তা যাচাই করার দায়িত্বপ্রাপ্ত কমিশনার অব মেট্রো রেলওয়ে সেফটি। শুক্রবার সংস্থার পক্ষ থেকে বেশ কিছু কাজ আগামী ১৫ জানুয়ারির মধ্যে শেষ করার কথা বলা হয়েছিল। সেগুলির অগ্রগতি কেমন, তা খতিয়ে দেখতে আজ, বুধবার সেফটি কমিশনারের দফতরের আধিকারিকেরা কলকাতা আসেন। ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প রূপায়ণের দায়িত্বে থাকা সংস্থা কলকাতা মেট্রো রেলওয়ে কর্পোরেশন লিমিটেডের কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা।

২০২৩ সালের বর্ষ শেষে এসপ্লানেড স্টেশনের একাধিক কাজ শেষ না হওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন সেফটি কমিশনার। নিজেদের পর্যবেক্ষণে, ওই স্টেশনের প্রবেশপথের কাজ সম্পূর্ণ না হওয়া ছাড়াও আরও কয়েকটি বিষয়ে উষ্মা প্রকাশ করেছিলেন আধিকারিকেরা। তার মধ্যে সুড়ঙ্গে আচমকা ট্রেন বিকল হলে কী ভাবে ওই ট্রেনকে বার করে নিয়ে যাওয়া হবে, ছিল সেই প্রশ্নও।মেট্রোর পরিকাঠামো নির্মাণের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের কড়া বার্তা দিয়ে সিএমআরএস-এর তরফে এ নিয়ে একাধিক প্রশ্ন তোলা হয়েছে। সেই পর্যবেক্ষণে ১৯ দফা প্রশ্ন উঠে এসেছে।

এসপ্লানেড স্টেশন ছাড়াও শিয়ালদহ এবং এসপ্লানেডের মাঝে থাকা সুড়ঙ্গের সমস্যাও রয়েছে। সেই সমস্যা কাটিয়ে কবে স্বাভাবিক ছন্দে গতি নেবে, গঙ্গার নিচ দিয়ে শহরের লাইফ লাইন সেদিকেই তাকিয়ে রয়েছে রাজ্যবাসী।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top