July 25, 2024 4:05 am

১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

July 25, 2024 4:05 am

১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

Justice Abhijit Gangopadhyay: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নিশানায় এবার কলেজ সার্ভিস কমিশন, হলফনামা পেশের নির্দেশ

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
moving train near trees

অর্ণবাংশু নিয়োগী: ‘নম্বর প্রকাশ করতে সমস্যা কোথায়’? কলেজ সার্ভিস কমিশনকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সময়সীমা ১০ দিন। কমিশনের চেয়ারম্য়ানকে মনে করিয়ে দিলেন, ‘সুবীরেশ ভট্টাচার্য এখন জেলে আছেন’। ১৩ অক্টোবর মামলার পরবর্তী শুনানি। 

আরও পড়ুন: School Inspector Sacked: স্বামীর পেনশন দ্বিতীয় স্ত্রীকে; সন্তান অসুস্থ জেনেও বদলিতে না , ২ ডিআইকে অপসারণের নির্দেশ হাইকোর্টের

ঘটনার সূত্রপাত ২০২০ সালে। সেবছর কলেজ সার্ভিস কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আর প্যানেল? এবছর অর্থাৎ ২০২৩ সালে। কিন্তু প্য়ানেলে প্রার্থী নাম ও রেজিস্ট্রেশন নম্বর থাকলেও, প্রার্থীদের প্রাপ্ত নম্বরের উল্লেখ নেই বলে অভিযোগ। মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। মামলাকারীর দাবি, নিয়োগে স্বচ্ছতা আনতে প্যানেলে নম্বরও প্রকাশ করতে হবে। 

এদিন মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। কিসের ভিত্তিতে প্যানেল প্রকাশ করা হল, কমিশনের কাছে তা জানতে চান বিচারপতি। কমিশনের আইনজীবী জানান, ‘প্রাপ্ত নম্বর, গবেষণাপত্র সহ বেশ কিছু দেখেই প্যানেলে নাম ওঠে’। বিচারপতি প্রশ্ন, ‘চেয়ারম্যান নিজে কটি পেপার (গবেষণা পত্র) জমা দিয়েছেন, ওঁকে জিজ্ঞেস করতে চাই। নম্বর প্রকাশ করলে সমস্যা কোথায়’? 

আরও পড়ুন: TMC: ‘বঞ্চিত’দের লেখা ৫০ লক্ষ চিঠি প্রধানমন্ত্রীকে পাঠাচ্ছে তৃণমূল!

কলেজ সার্ভিস কমিশনে চেয়ারম্যান এখন দীপক কর। তাঁর উদ্দেশ্য করে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘ওঁকে মনে করিয়ে দেবেন সুবীরেশ ভট্টাচার্য এখন জেলে আছেন’। সঙ্গে পর্যবেক্ষণ,  ‘অবাক হয়েছি কলেজ সার্ভিস  আইনে প্যানেলের কোন সংজ্ঞা বলা নেই’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top